লক্ষ নেকি লাভের দোয়া


৪০ লক্ষ নেকির দোয়া




 বিশিষ্ট সাহাবি হজরত তামিম দারি (রা.) বর্ণনা করেছেন। নবী করিম (সা.) ইরশাদ করেছেন, যে ব্যক্তি এ বাক্য দশ বার পড়বে সে চল্লিশ লাখ সওয়াব পাবে-

 أَشْهَدُ أَنْ لاَ إله إِلاَّ الله ، وَحْدَهُ لاَ شَرِيكَ لَهُ ، إِلهاً وَاحِداً أَحَداً صَمَداً لَمْ يَتَّخِذْ صَاحِبَةً وَلاَ وَلَداً ، وَلَمْ يَكُنْ لَهُ كُفُواً أَحَدٌ

 বাংলা উচ্চারণ 

 আশহাদু আল্লাহ ইলাহা ইল্লাল্লাহু। ওয়াহদাহু লা শারিকা লাহু। ইলাহান ওয়াহিদান- আহাদান সামাদান। লাম ইয়াত্তাখিজ সাহিবাতান ওয়ালা ওয়ালাদান। ওয়ালাম ইয়াকুল লাহু কুফুওয়ান আহাদ।

 বাংলা অর্থ 

 আমি স্বাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ব্যতীত আর কোনো উপাস্য নেই। তিনি একা, তার কোনো শরিক নেই। একক উপাস্য, একাই, অমুখাপেক্ষী, তার স্ত্রী-সন্তান নেই। তার সমকক্ষও কেউ নেই।


 ২০ লক্ষ নেকির দোয়া

 বাংলা উচ্চারণ 

 “লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শাড়ী কালাহু আহাদান ছামাদান লাম ইয়ালিদ ওয়ালাম ইউলাদ ওয়ালাম ইয়া কুল্লাহু কুফুয়ান আহাদ।”

 যে দুআ পাঠে আল্লাহ বান্দার জিম্মাদার হয়ে যান

এই দোয়া পড়লে অনবরত নেকি  
উচ্চারণ : ‘সুবহানাল্লাহি ওয়া বিহামদিহি আদাদা খলকিহি, ওয়া রিজাকা নাফসিহি, ওয়া যিনাতা আরশিহি, ওয়া মিদাদা কালিমাতিহ।’

অর্থ : আমি আল্লাহ তাআলার পবিত্রতা ও তাঁর প্রশংসা বর্ণনা করছি, তাঁর সৃষ্টি সংখ্যা পরিমাণ, তাঁর মর্জি অনুযায়ী, তাঁর আরশের ওজন পরিমাণ এবং তাঁর কালামের কালির পরিমাণ।

উপকার : বিশ্বমানবতা ও শান্তির অগ্রদূত রাসুল (সা.) ইরশাদ করেছেন, যে ব্যক্তি ওপরে বর্ণিত দোয়াটি ফজরের নামাজের পর তিনবার পাঠ করবে, সে জোহর পর্যন্ত সওয়াব পাবে।
জোয়ায়রিয়াহ (রা.) বলেন, রাসুল (সা.) সাতসকালে আমার কাছ থেকে ঘরের বাইরে গেলেন এবং আমি জায়নামাজে বসে অজিফা পড়ছিলাম, তারপর চাশতের পর দিনের এক-চতুর্থাংশ চলে গেল।
তখন রাসুল (সা.) ফের ঘরে এলেন। তখনো আমি একই অবস্থায় জায়নামাজে অজিফা পড়ায় মগ্ন ছিলাম। তা রাসুল (সা.) দেখে আমাকে বললেন, আমি যাওয়ার সময় তোমাকে যে অবস্থায় দেখেছি, এখনো কি তুমি সেই আগের অবস্থায় রয়ে গেছ? আমি বলেছি হ্যাঁ, রাসুল (সা.) বললেন, আমি তোমার কাছ থেকে যাওয়ার পর যে চারটি কলেমা পাঠ করেছি, তা যদি তোমার সকাল থেকে এই পর্যন্তের সব অজিফার বিপরীতে ওজন করা হয়, তাহলে ্এই চারটি কলেমার ওজন বেশি ভারী হবে। (মুসলিম, হাদিস : ৬৮০৬)


Tags:সূরা আল ইমরানের ফজিলত,ফজিলত পূর্ণ সূরা,ফজিলত পূর্ণ আয়াত,আমল ও ফজিলত,ছোট দোয়া সমূহ,ছোট ছোট নেক আমল,২০ লাখ নেকির দোয়া,গুনাহ মাফের দোয়া,২০ লক্ষ নেকি লাভের দোয়া,৪০  লাখ নেকির দোয়া

Post a Comment

0 Comments